বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮, ১১:৫২ অপরাহ্ন

নোটিশঃ-
দৈনিক টেকেরহাট পত্রিকার ওয়েব সাইটের নির্মান কাজ চলিতেছে............
সর্বশেষ সংবাদঃ-
রাজৈরে কলেজ শিক্ষকের উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন মাদক নির্মূল না হওয়া পর্যন্ত যুদ্ধ চলবে শিবচরে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা মাদারীপুরে ট্রাকের চাপায় শিশু নিহত মাদারীপুরে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা মাদারীপুরে র‌্যাব ৮ এর অভিযানে বিপুল পরিমান মাদকসহ ওয়েলকাম পার্টির এক সক্রিয় সদস্য গ্রেফতার বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি প্রদান উপলক্ষে,রাজৈরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত (ভিডিও সহ) স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরনের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফ্যল্য নিয়ে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন (ভিডিও সহ) শিবচরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড, ৪ টি ড্রেজার ধ্বংশ করেছে ভ্রাম্যমান আদালত শ্রীনদীতে ধর্ষণ মামলার স্বাক্ষীরাই মামলার বিষয়ে জানেন না,মিথ্যা মামলায় গ্রামছাড়া আসামীর পরিবার
ফোন হারিয়ে গেলেও পাওয়া যাবে তার লোকেশন !!

ফোন হারিয়ে গেলেও পাওয়া যাবে তার লোকেশন !!


ডাউনলোড

যদি দূর্ভাগ্যের বশে আপনার ফোন হারিয়ে যায় কিংবা আপনি যদি আপনার ফোনটিকে আপনি খুজে না পান , তখন আপনার ফোনটিকে খুজে পেতে এন্ড্রয়েড নিয়ে এসেছে “এন্ড্রয়েড ডিভাইস ম্যানেজার” । আপনার ফোনের ভিতরে থাকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য যার মাঝে রয়েছে টেক্সট , গ্যালারী ইমেজ কিংবা ফাইল ।
আর আপনার ফোনটি হারিয়ে গেলে আপনার গুরত্বপূর্ণ কন্ট্যাক্ট কিংবা সোশিয়াল এ্যাপের পাসওয়ার্ড হারিয়ে যাবার সুযোগ থাকে । সেজন্যই গুগল এর সার্ভিস টি ।
গতবছর এই এ্যাপটি বাজারে নিয়ে এসেছে গুগল , এবং বর্তমানে গুগলের প্রায় সব ডিভাইসেই এই ফিচার টি পাওয়া যাচ্ছে ।
তবে এই সার্ভিস টা এক্টিভ করার আগে আপনার জেনে নিতে হবে বর্তমানে আপনার ডিভাইসে এই সার্ভিস টি এনাবল কিনা ।
এই সার্ভিস টি এনাবল করতে , প্রথমেই যান আপনার ফোনের সেটিংস অপশনে , তারপর যাবেন সিকিউরিটি মেন্যু । সিকিউরিটি মেন্যুতে যাবার পর স্ক্রোল করে ডিভাইসের এ্যাডমিনিস্ট্রেটর ট্যাবে যেতে হবে । সেখানে গিয়ে এন্ড্রয়েড ডিভাইস ম্যানেজার কে এক্টিভেট করে আসুন ।
ব্যাস চালু হয়ে গেলো আপনার ফোনের ডিভাইস ম্যানেজার ।

11-1 (Mobile)2-1 (Mobile)

31-1 (Mobile)41-1 (Mobile)

যখন ডিভাইস ম্যানেজার টি সচল হয়ে যাবে, তখন আপনি আপনার ফোনকে এক্সেস করতে পারবেন যেকোন পিসি কিংবা ল্যাপটপ হতে । আর এটি আপনি পারবেন আপনার গুগল একাউন্টে লগিন করে ।

কিভাবে চেক করবেন-

  • প্রথমে আপনার ডিভাইসটি যে গুগল একাউন্টে নিবন্ধিত সেটিতে লগইন করুন ।

এই লিংক  https://www.google.com/android/devicemanager  এ যান

  •  সেট আপ অপশনে ক্লিক করুন

পরবর্তীতে ফোন খুজে না পেলে করণীয় –
ফোন হারিয়ে গেলে কিংবা খুজে না পেলে , আপনার ফোনের লোকেশন এক্সেস অফ করা থাকলেও লিংক টি থেকে আপনি ফোনের লোকেশন অন করতে পারবেন ও জেনে নিতে পারবেন ফোনের তৎক্ষনাত লোকেশন ফোনে রিংটোন সেন্ড করতে পারবেন , ফোনটি বাজবে আপনার ফোন সাইলেন্ট মোডে থাকলেও ।

ফোনের লক প্যাটার্ন কিংবা পাসওয়ার্ড পরিবর্তন করার সুযোগ থাকছে । সেই সাথে সবশেষ যখন আপনার হাতে ফোনটি ফিরে পাবার কোন অপশনই থাকছে না তখন ডিলেট করে দিন ফোনে থাকা সমস্ত ডাটা ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Development By:- 7 INFO TECH