ফোন হারিয়ে গেলেও পাওয়া যাবে তার লোকেশন !!

প্রযুক্তি

ডাউনলোড

যদি দূর্ভাগ্যের বশে আপনার ফোন হারিয়ে যায় কিংবা আপনি যদি আপনার ফোনটিকে আপনি খুজে না পান , তখন আপনার ফোনটিকে খুজে পেতে এন্ড্রয়েড নিয়ে এসেছে “এন্ড্রয়েড ডিভাইস ম্যানেজার” । আপনার ফোনের ভিতরে থাকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য যার মাঝে রয়েছে টেক্সট , গ্যালারী ইমেজ কিংবা ফাইল ।
আর আপনার ফোনটি হারিয়ে গেলে আপনার গুরত্বপূর্ণ কন্ট্যাক্ট কিংবা সোশিয়াল এ্যাপের পাসওয়ার্ড হারিয়ে যাবার সুযোগ থাকে । সেজন্যই গুগল এর সার্ভিস টি ।
গতবছর এই এ্যাপটি বাজারে নিয়ে এসেছে গুগল , এবং বর্তমানে গুগলের প্রায় সব ডিভাইসেই এই ফিচার টি পাওয়া যাচ্ছে ।
তবে এই সার্ভিস টা এক্টিভ করার আগে আপনার জেনে নিতে হবে বর্তমানে আপনার ডিভাইসে এই সার্ভিস টি এনাবল কিনা ।
এই সার্ভিস টি এনাবল করতে , প্রথমেই যান আপনার ফোনের সেটিংস অপশনে , তারপর যাবেন সিকিউরিটি মেন্যু । সিকিউরিটি মেন্যুতে যাবার পর স্ক্রোল করে ডিভাইসের এ্যাডমিনিস্ট্রেটর ট্যাবে যেতে হবে । সেখানে গিয়ে এন্ড্রয়েড ডিভাইস ম্যানেজার কে এক্টিভেট করে আসুন ।
ব্যাস চালু হয়ে গেলো আপনার ফোনের ডিভাইস ম্যানেজার ।

11-1 (Mobile)2-1 (Mobile)

31-1 (Mobile)41-1 (Mobile)

যখন ডিভাইস ম্যানেজার টি সচল হয়ে যাবে, তখন আপনি আপনার ফোনকে এক্সেস করতে পারবেন যেকোন পিসি কিংবা ল্যাপটপ হতে । আর এটি আপনি পারবেন আপনার গুগল একাউন্টে লগিন করে ।

কিভাবে চেক করবেন-

  • প্রথমে আপনার ডিভাইসটি যে গুগল একাউন্টে নিবন্ধিত সেটিতে লগইন করুন ।

এই লিংক  https://www.google.com/android/devicemanager  এ যান

  •  সেট আপ অপশনে ক্লিক করুন

পরবর্তীতে ফোন খুজে না পেলে করণীয় –
ফোন হারিয়ে গেলে কিংবা খুজে না পেলে , আপনার ফোনের লোকেশন এক্সেস অফ করা থাকলেও লিংক টি থেকে আপনি ফোনের লোকেশন অন করতে পারবেন ও জেনে নিতে পারবেন ফোনের তৎক্ষনাত লোকেশন ফোনে রিংটোন সেন্ড করতে পারবেন , ফোনটি বাজবে আপনার ফোন সাইলেন্ট মোডে থাকলেও ।

ফোনের লক প্যাটার্ন কিংবা পাসওয়ার্ড পরিবর্তন করার সুযোগ থাকছে । সেই সাথে সবশেষ যখন আপনার হাতে ফোনটি ফিরে পাবার কোন অপশনই থাকছে না তখন ডিলেট করে দিন ফোনে থাকা সমস্ত ডাটা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *