ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শেষ হয়েছে মাদারীপুরে শিশু সাংবাদিক উৎসব

মাদারীপুর

file (1)

গ্রামীণ ফোনকে সঙ্গে নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশু-কিশোরদের পরিচালনায় বিশ্বের প্রথম বাংলা সংবাদভিত্তিক ওয়েবসাইট ‘হ্যালো’র শুভার্থী সভা, স্মারক বিতরণ, গান, কৌতুক ও কবিতা আবৃত্তির মধ্য দিয়ে মাদারীপুরে শেষ হলো শিশু সাংবাদিক উৎসব।
গত ২২ আগষ্ট লিখিত পরীক্ষার মধ্য দিয়ে এই উৎসব শুরু হয়েছিল।
মঙ্গলবার বিকেল ৫ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এম.এম হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরীর মিলনায়তনে বিডিনিউজ টোয়েন্টিফোরের মাদারীপুর প্রতিবেদক রিপনচন্দ্র মল্লিকের সভাপতিত্ব এবং চ্যানেল টুয়েন্টিফোরের সাংবাদিক সাগর হোসেন তামিমের উপস্থাপনায় শিক্ষক, শিক্ষার্থী ও সুশীল সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গদের নিয়ে শুভার্থী সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদারীপুর জেলা প্রশাসক জিএসএম জাফরুল্লাহ, বিশেষ অতিথি জেলা শিশু কর্মকর্তা শহিদুল ইসলাম মুন্সী, জেলা তথ্য কর্মকর্তা দীপঙ্কর বর, মাদারীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম মাওলা আকন্দ ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান খান ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ফিচার সম্পাদক হাসান বিপুল, কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের সহযোগি অধ্যাপক বশীর আহম্মদ ও মাদারীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রুমি খান।
শুভার্থী সভা শেষে ১১২ জন শিশু সাংবাদিকে স্মারক প্রদান করা হয় এবং পরে স্থানীয় শিল্পীদের দিয়ে গান, কৌতুক ও কবিতা আবৃত্তির আয়োজন করা হয়।
এই শিশু সাংবাদিব উৎসবে শহরের ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়, ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মাদারীপুর বালিকা উচ্চ বিদ্যালয়, সামসুননাহার ভূইয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও মাদারীপুর ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ১১২ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *