সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৬:৪৪ অপরাহ্ন

স্বাগতমঃ-
দৈনিক টেকেরহাট পত্রিকার ওয়েব সাইটে আপনাকে স্বাগতম মাদারীপুর এবং পার্শ্ববর্তী জেলার সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।
সর্বশেষ সংবাদঃ-
একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মাদারীপুর জেলা আওয়ামীলিগের বর্ধিত সভা সম্পন্ন । রাজৈরে কলেজ শিক্ষকের উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন মাদক নির্মূল না হওয়া পর্যন্ত যুদ্ধ চলবে শিবচরে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা মাদারীপুরে ট্রাকের চাপায় শিশু নিহত মাদারীপুরে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা মাদারীপুরে র‌্যাব ৮ এর অভিযানে বিপুল পরিমান মাদকসহ ওয়েলকাম পার্টির এক সক্রিয় সদস্য গ্রেফতার বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি প্রদান উপলক্ষে,রাজৈরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত (ভিডিও সহ) স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরনের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফ্যল্য নিয়ে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন (ভিডিও সহ) শিবচরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড, ৪ টি ড্রেজার ধ্বংশ করেছে ভ্রাম্যমান আদালত
ভূরঘাটা-কুলপুদ্দি সড়কের উপর ধান চাষ করে প্রতিবাদ !

ভূরঘাটা-কুলপুদ্দি সড়কের উপর ধান চাষ করে প্রতিবাদ !

file

কালকিনি উপজেলার ভূরঘাটা-কুলপুদ্দি সড়কের বেহাল অবস্থার কারণে জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। ৪বছর আগে কাজ শুরু হলেও এখনো ৫০ভাগ কাজ শেষ করতে পারেনি ঠিকাদারী প্রতিষ্ঠান। নতুন করে কাজ শুরু করায় অতিরিক্ত বর্ষনে রাস্তায় বালুর সাথে মাটি থাকায় কাদাঁয় চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। এলাকাবাসী সড়কটিতে ধান লাগিয়ে বর্তমান যোগাযোগমন্ত্রীর বিরুদ্ধে প্রতিবাদ জানান।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ ভূরঘাটা- কুলপদ্দি সড়কের বেহাল দশার কারণে যাত্রীরা প্রতিনিয়ত দুর্ভোগ পোহাচ্ছিল। পরে তৎকালীন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন ২০১১ সালের ভূরঘাটা-কুলপুদ্দি সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। রাস্তাটি সড়ক ও জনপদের আওতায় এনে দুই লেন ও চার লেন আকারে করার জন্য ২০ কোটি ৫৬ লক্ষ টাকার টেন্ডার আহ্বান করা হয়।

২০১১ সালের ৩০ মার্চ কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান রোড এ্যান্ড ব্রীজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের পক্ষে কেন্দ্রীয় যুবলীগ নেতা মীর মামুনুর রশীদ ও সাবেক উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক। ৩৬০ দিনের মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও সময় পেরিয়ে আরো প্রায় ৪বছর অতিবাহিত হলেও এখনো ৫০ভাগ কাজ শেষ করতে পারেনি । বর্তমানে সড়কটি ২লেনে কাজ করার সিদ্ধান্তে ১২কোটি টাকা টেন্ডারে কাজ শুরু হয়। বর্তমানে নতুন করে কাজ শুরু করায় সড়কটিতে বালুর চাইতে কাদাঁ মাটি বেশী হওয়ায় মানুষের চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। ফলে এলাকাবাসী বর্তমান যোগাযোগমন্ত্রীর দৃষ্টি আকর্ষনের জন্য সড়কটিতে ধান লাগিয়ে প্রতিবাদ জানায়।
কালকিনি-ভুরঘাটা সড়কের ইজিবাইক চালক মোঃ উজ্জল বেপারী, লেলিন সরদার ও জামাল প্যাদাসহ শতাধিক চালক বলেন, অতিরিক্ত কাদাঁ-মাটি হওয়ায় আমরা আমাদের ইজিবাইক চালাতে পারছিনা। বর্তমানে বালুটানা ট্রলিতে চরে মানুষ কালকিনি থেকে ভুরঘাটা যাতায়াত করে।
কালকিনি-ভুরঘাটা সড়কের যাএী আরমান হোসেন,রহমান,ইব্রাহীম,সোহেল হোসেন ক্ষোভের সংগে জানান, ঠিকাদার জানিয়েছেন বর্তমান যোগাযোগমন্ত্রী সড়কটির কাজের টাকা ছাড় না দেয়ায় কাজে বিলম্বিত হচ্ছে। এর প্রতিবাদ শরুপ সড়কটিতে ধান লাগিয়েছে।
ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে সাবেক উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক জানান, আমারা যে পরিমান কাজ করছি তার অর্ধেক টাকাও পাইনি। আমরা দ্রুত কাজ করার চেষ্টা করছি। যোগাযোগমন্ত্রী টাকা ছাড় না দেয়ায় কাজে বিলম্বিত হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক