মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৭:৫০ অপরাহ্ন

স্বাগতমঃ-
দৈনিক টেকেরহাট পত্রিকার ওয়েব সাইটে আপনাকে স্বাগতম মাদারীপুর এবং পার্শ্ববর্তী জেলার সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।
সর্বশেষ সংবাদঃ-
একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মাদারীপুর জেলা আওয়ামীলিগের বর্ধিত সভা সম্পন্ন । রাজৈরে কলেজ শিক্ষকের উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন মাদক নির্মূল না হওয়া পর্যন্ত যুদ্ধ চলবে শিবচরে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা মাদারীপুরে ট্রাকের চাপায় শিশু নিহত মাদারীপুরে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা মাদারীপুরে র‌্যাব ৮ এর অভিযানে বিপুল পরিমান মাদকসহ ওয়েলকাম পার্টির এক সক্রিয় সদস্য গ্রেফতার বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি প্রদান উপলক্ষে,রাজৈরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত (ভিডিও সহ) স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরনের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফ্যল্য নিয়ে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন (ভিডিও সহ) শিবচরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড, ৪ টি ড্রেজার ধ্বংশ করেছে ভ্রাম্যমান আদালত
জামায়াতের হরতালে যাত্রী-পরিবহন সংকটে মাওয়া-কাওড়াকান্দি নৌরুট: পন্যাবাহি ট্রাক পারাপার

জামায়াতের হরতালে যাত্রী-পরিবহন সংকটে মাওয়া-কাওড়াকান্দি নৌরুট: পন্যাবাহি ট্রাক পারাপার

????????

সাগর হোসেন তামিমঃ
মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীর ফাঁসির আদেশের প্রতিবাদে ৩ দিনব্যাপী হরতালের প্রথম দিন বৃহস্পতিবারে সড়ক পথের মতো নৌপথেও খুব একটা প্রভাব পড়েনি। তবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাতায়াতের অন্যতম মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে যাত্রী এবং যাত্রীবাহি পরিবহন সংকটে লঞ্চ ও স্পীডবোট চলাচলে কিছুটা স্থাবিরতা নেমে এসেছে। তবে কাওড়াকান্দি ঘাটে আটকে থাকা পন্যাবাহি ট্রাক ও ছোট পিকআপ নিয়মিত ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। ঘাট এলাকায় হরতালের সমর্থনে কোন পিকেটিং লক্ষ্য করা যায়নি।
সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃহস্পতিবার সকালে মাদারীপুরের কাওড়াকান্দি ঘাটে অন্য দিনের মতোই স্বাভাবিক কার্যক্রম চলতে থাকে। তবে সকাল ১০টার থেকে দূর-পাল্লার যাত্রীবাহি কোন পরিবহন না আসায় ফেরি লঞ্চে যাত্রী ও পরিবহন পারাপার কমতে থাকে। তবে আশ-পাশ জেলার অভ্যন্তরীণ সড়কে পরিবহন চলাচল করায় ঘাট এলাকায় কিছু সংখ্যক সাধারণ যাত্রী দেখা গেছে। কিন্ত অন্য যে কোন স্বাভাবিক দিনের চেয়ে তুলনামূলক কম। সেসব যাত্রী লঞ্চ ও স্পিডবোটে পারাপার হচ্ছে। যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্যে ঘাট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা রয়েছে।
বিআইডব্লিউটিসি’র কাওড়াকান্দি ঘাটের সহকারী ব্যবস্থাপক এম এ বাতেন জানিয়েছেন, যাত্রীবাহি পরিবহন কম থাকায় পন্যাবাহি ট্রাক ও ছোট পিকআপ পারাপার করা হচ্ছে। তবে স্বাভাবিক দিনের চেয়ে পরিমাণে খুবই কম। ফেরি চলাচলা স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক