সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৮:৫৬ অপরাহ্ন

স্বাগতমঃ-
দৈনিক টেকেরহাট পত্রিকার ওয়েব সাইটে আপনাকে স্বাগতম মাদারীপুর এবং পার্শ্ববর্তী জেলার সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।
সর্বশেষ সংবাদঃ-
একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মাদারীপুর জেলা আওয়ামীলিগের বর্ধিত সভা সম্পন্ন । রাজৈরে কলেজ শিক্ষকের উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন মাদক নির্মূল না হওয়া পর্যন্ত যুদ্ধ চলবে শিবচরে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা মাদারীপুরে ট্রাকের চাপায় শিশু নিহত মাদারীপুরে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা মাদারীপুরে র‌্যাব ৮ এর অভিযানে বিপুল পরিমান মাদকসহ ওয়েলকাম পার্টির এক সক্রিয় সদস্য গ্রেফতার বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি প্রদান উপলক্ষে,রাজৈরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত (ভিডিও সহ) স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরনের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফ্যল্য নিয়ে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন (ভিডিও সহ) শিবচরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড, ৪ টি ড্রেজার ধ্বংশ করেছে ভ্রাম্যমান আদালত
ভাঙ্গায় কালামৃধা বাজার দীর্ঘ দিনের রাস্তা উন্মক্ত

ভাঙ্গায় কালামৃধা বাজার দীর্ঘ দিনের রাস্তা উন্মক্ত


20180212_104414

সাহাদাত হোসেনঃফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার ১০নং কালামৃধা ইউনিয়নের অন্তর্ভুক্ত ঐতিহ্যবাহী কালামৃধা বাজারের মাছ বাজারের গলিটি অনুপযোগী। মাছ বাজারের টলঘর পরিত্যক্ত থাকায় বাজার ব্যবসায়ী স্কুল, মাদ্রাসা, কলেজ ও অন্যান্য ব্যবসায়ীদের চিরদিনের জন্য রাস্তা হিসাবে উন্মক্ত করে দিলেন।কালামৃধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ লিটন মাতুব্বর (লিটু) কালামৃধা বাজার জনতা ব্যাংক থেকে জ্যাইকা রাস্তা পর্যন্ত উন্মক্ত করে দিলেন।

কালামৃধা বাজারের বণিক সমিতির সভাপতি বাবুল মাতুব্বর বলেন, আমাদের এলাকার শিক্ষার্থীদের স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার সময় বাজারের উপরে চরম যানজট হয়। এ রাস্তাটি উন্মক্ত হওয়ার কারনে স্কুল, কলেজের শিক্ষার্থীরা সময়মত শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছাতে পারবে।

কালামৃধা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক বেপারী বলেন, মাছ বাজারের ৫০টি পরিবার নোংরা ময়লা পরিবেশ থেকে উন্মক্ত হলো কারন মাছ বাজারের দুর্গন্ধে এখানকার পরিবারের ছেলে-মেয়েদের অসুখ-বিসুখ লেগেই থাকে।

স্থানীয় সমাজসেবক বজলু মাতুব্বর বলেন,এ রাস্তাটি উন্মক্ত হওয়ার কারনে বাজারের ব্যবসায়ীরা বেশী লাভবান হবে।

স্থানীয় সাবেক ইউ.পি সদস্য আঃ ওহাব মিয়া বলেন, রাস্তাটি উন্মক্ত হয়েছে তবে অতিসত্তর রাস্তাটি পাকা হওয়া দরকার।

কালামৃধা বাজারের ব্যবসায়ী কানাই লাল কুন্ডু ও আফজাল হোসেন ফকির বলেন, রাস্তাটি উন্মক্ত হওয়ায় বাজারের ব্যবসা আরও গতিশীল হবে।

স্থানীয় আলহাজ্ব রাজ্জাক মোল্লা বলেন, পাকা সেটের উপরে ছাউনির ব্যবস্থা করে দিলে ব্যবসায়ীরা ও জন সাধারন রোদ-বৃষ্টি থেকে উপকৃত হবে।
স্থানীয় ইউ.পি সদস্য বাদল হোসেন বলেন, রাস্তাটি পাকা করনের সাথে সাথে বিদ্যুতের আওতায় আনার চেষ্টা করব।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে চেয়ারম্যান লিটন মাতুব্বর (লিটু) বলেন, এই রাস্তাটি দীর্ঘদিন যাবত অবহেলিত ভাবে থাকায় এবং মাছ বাজারের ঘরটি পরিত্যক্ত থাকার কারনে এলাকার জনগনের চরম দুর্ভোগ পোহাতে হতো। এমন কি একটু বৃষ্টি নামলেই পানি ও কাদায় পরিনত হয়। যত তাড়াতাড়ি সম্ভব রাস্তাটি পাকা করে এবং মাছ বাজারের পাশেই সরকারী ৬টি সেট পাকা রয়েছে অতিসত্তর মাছ বাজার ও কাঁচা বাজার পাকা সেটের উপরে ব্যবসায়ী সুন্দর পরিবেশে কাঁচাবাজার ও মাছ বাজার কেনাবেচা করতে পারবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Development By:- 7 INFO TECH