এইচ.এস.সি পরীক্ষা-২০১৮ঃহাতে নকল লিখে হলে প্রবেশ করলে, পরীক্ষার্থীদের হাতের কব্জি কেটে নেয়ার হুমকি প্রভাষকের

অন্যান্য টেকেরহাট রাজৈর

S6sv

রাজৈর নিউজ ডেক্সঃ গত শনিবার এইচএসসি পরীক্ষার ইংরেজি ২য় পত্র পরীক্ষা দিন নিধারিত সময়ের মধ্যে পরীক্ষার্থীরা ভেন্যুতে প্রবেশ করছিল । জনৈক প্রভাষকসহ কয়েকজন পরীক্ষার্থীদের নকল আছে কি-না তা তল্লশী করে হলে প্রবেশ করাচ্ছিলেন। এসময় একজন প্রভাষক পরীক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন- যার যার হাত ধুয়ে পরিস্কার করে যাও, নতুবা – হাতে লেখা পেলে কব্জি কেটে খাতার সাথে পিনআপ করে পাঠিয়ে দেব। একথা বলেই তিনি ক্ষ্যান্ত হননি, উক্ত প্রভাষক আরো হুমকি দেন-আজ কেউ হল থেকে হাসি মুখে বের হতে পারবে না। ফলে পরীক্ষা দিতে আসা পরীক্ষারর্থীরা আতংকগ্রস্থ হয়ে পড়ে। ঘটনাটি ঘটে রাজৈর উপজেলার কেন্দ্র-৩ টেকেরহাট পপুলার হাইস্কুল এন্ড কলেজর ভেন্যুতে।

রাজৈর কেন্দ্র-৩ এর ভারপ্রাপ্ত কর্মকর্তা ( টেকেরহাট শহীদ সরদার সাজাহান গার্লস স্কুল এন্ড কলেজ) অধ্যক্ষ মোখলেচুর রহমান জানায়, পরীক্ষা শেষে ৩/৪ জন পরীক্ষার্থীরা এসে তার নিকট অভিযোগ করে জানায়, হাতে লেখা পেলে কব্জি কেটে খাতার সাথে পিনআপ করে পাঠিয়ে দেয়া ও কেউ হল থেকে হাসি মুখে বের হতে পারবে না বলে ভেন্যুও (টেকেরহাট পপুলার হাইস্কুল এন্ড কলেজ) একজন শিক্ষক হুমকি দিয়েছে ।

এব্যাপারে মুঠো ফোনে আলাপে সংশ্লিষ্ট শিক্ষক মোঃ গোলাম ছরোয়ার হোসেন বলেন, কব্জি কেটে নেয়ার কথা অস্বীকার করে জানায়, তোমাদের হাতে কিছু থাকলে আমাদেল কাছে দিয়ে দাও ,শুধু হাত ধুয়ে হলে প্রবেশ করতে বলেছেন। পাল্টা প্রশ্ন করে বলেন, একজন শিক্ষক হিসেবে আমার এ কথা বলা কি সম্ভব ?
ভেন্যু কেন্দ্র হল সুপার শিক্ষা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খাওলা খানম মুঠো ফোনে জানান, আমি সংশ্লিষ্ট শিক্ষক মোঃ ছরোয়ার হোসেনকে জিজ্ঞাসবাদ করেছি- এমন কোন কথা সে বলেনি, সে পরিক্ষার্থীদের হাত দুয়ে প্রবেশ করতে বলেছেন।

অভিবাবকরা বলেন,এসব কথা বলে পরীক্ষারর্থীদের পরিক্ষার হলের ভিতরে আতংক গ্রস্থ হয়ে পড়ে এতে অভিবাবকরা মনে করে প্রভাষক এমন কথা বলাটা ঠিক হয়নি।

রাজৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান খান জানান, বিষয়টি আমি জেনেছি। এমন ধরনের কথা বলা মোটেই উচিত হয় নি।

রাজৈর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোশারেফ হোসেন জানান, ছাত্রীদের শাসন করার কথা শুনেছি এবং তাৎক্ষনিকভাবে এ শিক্ষককে পরীক্ষার ডিউটি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

Madaripur tv icon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *