মাদারীপুরে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

অন্যান্য কালকিনি দূর্ঘটনা

bozropat
ম.হারুন অর রশিদ:মাদারীপুরে পৃথক দুটি স্থানে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার সকালে কালকিনি উপজেলার এনায়েতনগরে ও শুক্রবার রাতে রাজৈর উপজেলার নয়নগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন বেলায়েত হোসেন (৫০) ও গোবিন্দ বৈরাগী (৫৫)। বেলায়েত কালকিনি উপজেলার মহোরদ্দিরচর গ্রামের সবুরআলী হাওলাদারে ছেলে। গোবিন্দ রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের নয়নগর গ্রামের দেবেন্দ্রনাথ বৈরাগীর ছেলে।

স্থানীয় ও নিহত পরিবারের সূত্র জানায়, কালকিনি উপজেলার এনায়েতনগর এলাকায় শনিবার সকালে হঠাৎ বৃষ্টি শুরু হয়। এসময় বজ্রপাত শুরু হতে থাকে। এ সময় বেলায়েত তার ফসলী জমিতে কৃষি কাজ করছিলেন। বৃষ্টি শুরু হওয়ার পরেও জমিতে কাজ করতে থাকেন বেলায়েত। হঠাৎ সেখানে বজ্রপাত হলে বেলায়েত গুরতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ সম্পর্কে কালকিনি থানার পরিদর্শক (তদন্ত) মো. হারুন অর রশিদ বলেন, শনিবার সকালে বজ্রপাতে এক কৃষক নিহত হয়েছেন। নিহতের পরিবারের পক্ষ থেকে ময়নাতদন্ত না করার জন্য আবেদন করা হলে জেলা প্রশাসকের অনুমতিক্রমে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে শুক্রবার রাতে রাজৈর উপজেলার নয়নগর গ্রামের গোবিন্দ বৈরাগী নামের একজন কৃষক বজ্রপাতে মারা গেছেন। সে পাশর্^বতী বাঘিয়ার বিলে ধান কাটা শেষে বাড়ি ফিরছিলেন। আকস্মিক বজ্রপাতে হলে ঘটনাস্থলেই সে মারা যায়। পরে অন্য কৃষকরা মরাদেহ উদ্ধার করে বাড়ি নিয়ে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *