দাদাভাইকে ছালাম করেই দেশে এসেছিলাম, শিবচরে মুক্তিযুদ্ধের সংগঠক ইলিয়াস আহমেদ চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে নৌ মন্ত্রী

অন্যান্য রাজনীতি শিবচর

Shibchar Elias Ahamed Chowduri Melad Shipping Minister

প্রদ্যুৎ কুমার সরকারঃ আমাদের রাজনৈতিক জীবনে চলার পথের পাথয়ে ছিলেন মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই)। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আমি যখন মুজিব বাহিনীর ট্রেনিং এ ভারতে গেলাম তখন সেখানে দাদা ভাইকে পেয়েছিলাম। তখন তিনি ছিলেন মুজিব বাহিনীর পরিচালনার জন্য একজন অগ্রনায়ক, বাহিনীর কোষাধ্যক্ষ। আমরা যখন বাংলাদেশে প্রবেশ করি তখনও আমরা তাকে সালাম করে দেশে প্রবেশ করেছিলাম।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর কোষাধক্ষ, সাবেক সংসদ সদস্য ও গণপরিষদের সদস্য, বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক, সমাজ সেবক, মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই)-এর ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে স্বস্ত্রীক অংশ নিয়ে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এসব কথা বলেন। মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন মরহুমের বড় ছেলে আওয়ামীলীগ সংসদীয় পার্টির সাধারন সম্পাদক ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর-ই আলম চৌধুরী এমপি, ছোট ছেলে মজিবুর রহমান চৌধুরী এমপি (নিক্সন চৌধুরী) সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

নৌ মন্ত্রী আরো বলেন, আমাদের মহান নেতা দাদাভাই জীবদ্দশায় জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন রাজনৈতিক উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। তার মৃত্যুতে আমরা শুধুমাত্র একজন রাজনৈতিক ব্যাক্তিকেই হারাইনি। মাননীয় প্রধানমন্ত্রী এবং আমরা সবাই একজন অভিভাবক হারিয়েছি। তার মৃত্যুতে যে ক্ষতি হয়েছে তা অপূরনীয়। তার মৃত্যু বার্ষিকীতে আমি গভীর শোক প্রকাশ করছি। তার যোগ্য উত্তরসূরি লিটন চৌধুরী যে উন্নয়ন করেছেন তা অভূতপূর্ব।

এসময় আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার সরোয়ার হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ রেজাউল করিম তালুকদার, জেলা আওয়ামীলীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা, সিনিয়র সহ সভাপতি মুনির চৌধুরী, সাধারন সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান আহমেদ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সামসুদ্দিন খান, সহ সভাপতি সাবেক পৌর মেয়র আঃ লতিফ মোল্লা, সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন।

এই মহান নেতার মুত্যু বার্ষিকী উপলক্ষে সকাল থেকেই তার সমাধীতে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তারা, আওয়ামীলীগসহ ঢাকা ও স্থানীয় সহযোগি ও অঙ্গসংগঠন, শিবচর প্রেসক্লাব, বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। বাদ যোহর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিকেলে মরহুমের নিজ বাড়ি উপজেলার দত্তপাড়ায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *